বিকাশে টাকা দেখার নিয়ম 2024 | বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশে টাকা দেখার নিয়ম অনেক বার পরিবর্তন হয়েছে এবং 2024 সালে এটির ব্যবহার করতে হলে কিছু নতুন নিয়ম এসেছে।

Table of Contents

টাকা দেখার নিয়ম 2024 বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম 2

এই নিয়মগুলির সাথে সম্পর্কিত তথ্যের মাধ্যমে এই নিবন্ধটি প্রস্তুত করা হয়েছে, যা আপনাকে বিকাশে টাকা দেখার সহজ উপায় সম্পর্কে জানতে সাহায্য করতে পারে।

বিকাশে টাকা দেখার নতুন নিয়ম 2024

বিকাশ ব্যবহারকারীদের সুবিধা নিয়ে মাসে মাসে এই পেমেন্ট প্রোভাইডার এ নতুন নতুন নিয়ম এনে থাকে। এই নিয়মগুলির সাথে আপনি কিভাবে বিকাশে টাকা দেখতে পারবেন তা নিজেই নিজে জানতে পারেন।

১. বিকাশ ব্যালেন্স চেক কোড ব্যবহার করুন:

সবচেয়ে সহজ ও সরাসরি মেথড হচ্ছে বিকাশ ব্যালেন্স চেক কোড ব্যবহার করা। এর জন্য, আপনার মোবাইলে ডায়াল প্যাড ওপেন করে *২৪৭# ডায়াল করুন। এরপর, মেনু থেকে 9 লিখে ডায়াল করুন এবং তারপরে 1 লিখে ডায়াল করুন। এবং আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বার দিয়ে একাউন্ট চেক করুন। এই পদ্ধতিতে সহজেই আপনি আপনার বিকাশ একাউন্টে কত টাকা আছে তা দেখতে পারবেন।

২. বিকাশ অ্যাপ ব্যবহার করুন:

আপনি যদি একটি স্মার্টফোন ব্যবহার করেন তবে বিকাশ অ্যাপ ইনস্টল করে একাউন্ট ব্যালেন্স চেক করতে পারেন। বিকাশ অ্যাপ ইনস্টল করার জন্য, গুগল প্লে স্টোর বা অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে ইনস্টল করুন। এরপর, আপনি অ্যাপটি ওপেন করে আপনার মোবাইল নাম্বার এবং পিন দিয়ে লগ ইন করতে পারেন। তারপর আপনি অ্যাপ থেকে আপনার বিকাশ ব্যালেন্স দেখতে পারবেন এবং সেখান থেকে লেনদেন করতে পারবেন।

৩. বিকাশ একাউন্ট দেখার কোড ব্যবহার করুন:

আপনি যদি বাটন ফোন ব্যবহার করেন তবে বিকাশ একাউন্ট দেখার কোড ব্যবহার করতে পারেন। এর জন্য, ডায়াল প্যাড ওপেন করে *২৪৭# ডায়াল করুন। এরপর, মেনু থেকে 9 লিখে ডায়াল করুন এবং তারপরে 1 লিখে ডায়াল করুন। এরপর, আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বার দিয়ে একাউন্ট চেক করুন এবং জানুন আপনার বিকাশ একাউন্টে কত টাকা রয়েছে।

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম 2024

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম বাংলাদেশে দেশবস্তুর দরকারে অসমাপ্ত সময়ে, বিকাশে টাকা দেখা হোক বা লেনদেন করা হোক বাটন ফোনের মাধ্যমে, এটি হুবহু সম্ভব। এই সহজ পদক্ষেপগুলি মোবাইল ব্যবহারকারীদের জন্য খোলামেলা করে দেয় এবং সহজেই টাকা স্থানান্তর করার অবসর সৃষ্টি করে। নীচে বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম সহ একটি সহজ গাইড দেওয়া হলো:

বাটন ফোনে বিকাশে টাকা দেখার পদক্ষেপসমূহ:

পদক্ষেপ 1: নিজের বাটন ফোন নির্বাচন করুন

আপনি যে কোন বাটন ফোন নির্বাচন করতে পারেন, যেটি আপনার ব্যক্তিগত সুবিধার সাথে মিলে।

পদক্ষেপ 2: বিকাশ একাউন্ট চেক কোড ডায়াল করুন

আপনার বাটন ফোনে সরাসরি ডায়াল প্যাড খোলুন এবং *২৪৭# ডায়াল করুন।

পদক্ষেপ 3: মেনু অনুক্রমে মুলত ব্যালেন্স দেখুন

তারপর, মোবাইলে দেখা যাবে “মেনু” অপশনে। মেনুতে চলার জন্য 9 টাইপ করুন এবং পরবর্তীতে 1 টাইপ করুন বা “ব্যালেন্স দেখুন” বা “Check Balance” বলুন।

পদক্ষেপ 4: পিন দিয়ে লগইন করুন

আপনার বিকাশ একাউন্টে লগইন করার জন্য আপনি একটি পিন অনুমোদন করতে হবে। আপনার বিকাশ পিন টাইপ করুন এবং লগইন করতে “সাবমিট” বা “Submit” বলুন।

পদক্ষেপ 5: বিকাশ একাউন্টের ব্যালেন্স দেখুন

এখন আপনি আপনার বিকাশ একাউন্টের ব্যালেন্স দেখতে পারবেন। এটি আপনার স্ক্রিনে প্রদর্শিত হবে এবং এটি যে হোক, সেই সময়ে এই ব্যালেন্স প্রদর্শিত হবে।

এই সহজ পদক্ষেপগুলি মাধ্যমে, আপনি হুবহু বাটন ফোনে বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন এবং আপনার আবশ্যক সময়ে টাকা স্থানান্তর করতে পারবেন।

অ্যাপের মাধ্যমে বিকাশের টাকা দেখার নিয়ম 2024

বাংলাদেশের বিতর্কিত অর্থনৈতিক পরিস্থিতি বদলে গিয়েছে এবং এটি লোকজনকে প্রয়োজনে দ্রুত অর্থগতি কাজে বুঝতে বা দরকারি হিসেবে ব্যবহার করতে পারে। এই সময়ে, বিকাশের মাধ্যমে টাকা দেখা একটি সহজ এবং দ্রুত পদক্ষেপ। এই নিউট্রিশনাল এবং ব্যবহারযোগ্য নিউজ পোর্টালে, আমরা এই প্রস্তুত বিকাশ এর টাকা দেখার নিয়মগুলি আলোচনা করব।

বিকাশে টাকা দেখার নিয়ম 2024  বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশ একাউন্টে টাকা দেখার জন্য আপনার নিজের মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করা হয়। এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে খোলামেলা এবং সুরক্ষিত ভাবে আপনি আপনার বিকাশ একাউন্টের টাকার ব্যালেন্স চেক করতে পারবেন।

পদক্ষেপ 1: বিকাশ অ্যাপ চালু করুন

আপনার স্মার্টফোনে বিকাশ অ্যাপ ইনস্টল করুন এবং তারপর এটি চালু করুন।

পদক্ষেপ 2: বিকাশ পিন দিয়ে লগইন করুন

অ্যাপ চালু করার পর, আপনার রেজিস্টার্ড মোবাইল নাম্বার এবং বিকাশ পিন দিয়ে লগইন করুন।

পদক্ষেপ 3: “ব্যালেন্স দেখুন” বা “Check Balance” বাটনে ক্লিক করুন

আপনি সম্মুখের মেনুতে “ব্যালেন্স দেখুন” বা “Check Balance” বাটন পাবেন। এই বাটনে ক্লিক করুন।

এই পদক্ষেপগুলি অনুসরণ করলে, আপনি খুব সহজেই আপনার বিকাশ একাউন্টের বর্তমান টাকার পরিমাণ দেখতে পাবেন। এছাড়াও, অ্যাপটি আপনার লেনদেনের ইতিহাস এবং অন্যান্য তথ্য সরবরাহ করতে সাহায্য করতে পারে।

সুতরাং, বিকাশ এর অ্যাপটি একটি অমূল্য সরঞ্জাম হিসেবে জুড়ে আসা এবং আপনার কাজগুলি প্রয়োজনের অনুযায়ী সহজেই অনুসন্ধান করতে এটি ব্যবহার করুন।

এই প্রকারে, আপনি সহজেই এবং সহজেই বিকাশে টাকা দেখতে পারবেন। এই নিয়মগুলির মাধ্যমে আপনি আপনার বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন এবং প্রয়োজনে এটি রিচার্জ করতে পারবেন। তারপরে, আপনি বিভিন্ন লেনদেনে এটি ব্যবহার করতে পারবেন, সহজেই আপনার দৈনন্দিন লাইফস্টাইল এবং অফিসিয়াল কাজের জন্য।

2 thoughts on “বিকাশে টাকা দেখার নিয়ম 2024 | বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম”

  1. যে আমার লোন লাগবে তিরিশ হাজার টাকা এটা আমি সময় মতো আপনাদেরকে পরিশোধ করে দেবো বিকাশের মাধ্যমে এবং কি বিকাশের মাধ্যমে আমি টাকাটা আমি নিব আপনাদের কাছ থেকে লোন হিসাবে

    Reply

Leave a Comment